ইসলামিক | Islamic
Trending

দোয়া কুনুত ছবি – দোয়া কুনুত বাংলা অর্থসহ

5/5 - (1 vote)

দোয়া কুনুত ছবি – দোয়া কুনুত বাংলা অর্থসহ

দোয়া কুনুত ছবি – দোয়া কুনুত বাংলা অর্থসহ, দোয়া কুনুত আরবি ও বাংলা, দোয়া কুনুত বাংলা ছবি, দোয়া কুনুত ডাউনলোড PDF, তিনটি দোয়া কুনুত, বিতর নামাজে দোয়া কুনুত বাংলা, দোয়া কুনুত এর বিকল্প, দোয়া মাসুরা, দোয়া কুনুত এর অর্থ সহ আলোচনা করা হল। উচ্চরন:  আল্লাহুম্মা ইন্না নাস্তাঈনুকা, ওয়া নাস্তাগফিরুকা, ওয়া নু’মিনু বিকা, ওয়া নাতাওয়াক্কালু ‘আলাইকা, ওয়া নুছনী ‘আলাইকাল খাইর, ওয়া নাশকুরুকা, ওয়ালা নাকফুরুকা, ওয়া নাখলাউ, ওয়া নাতরুকু মাঁই ইয়াফজুরুকা। আল্লাহুম্মা ইয়্যাকা না’বুদু ওয়া লাকানুসল্লী, ওয়া নাসজুদু, ওয়া ইলাইকা নাস’আ, ওয়া নাহফিদু, ওয়া নারজু রাহমাতাকা, ওয়া নাখশা আযাবাকা, ইন্না আযাবাকা বিল কুফ্ফারি মুলহিক্ক।

বিতর নামাজে দোয়া কুনুত বাংলা

বেতের নামাজের শেষের রাকাতে সূরা ক্বেরাত মিলানোর পর পূনরায় তাকবীর দিয়ে হাত বেধেঁ দোয়া ‍কুনুত দোয়াটি পড়তে হয়। বিষয় হচ্ছে এ দোয়া কুনুতে মানুষ কী পড়ে? কি জন্য এই দোয়া পড়তে হয়? এ দোয়ার ফযীলত কী? নিচে দোয়া কুনুত ছবি, দোয়া কুনুত বাংলা উচ্চারণ, দোয়া কুনুত বাংলা, দোয়া কুনুত মুখস্ত করার সহজ পদ্ধতি, দোয়া কুনুত বাংলা অর্থসহ আলোচনা করা হলো:

দোয়া কুনুত ছবি
দোয়া কুনুত ছবি

দোয়া কুনুতের ফজিলত

‘কুনুত’ অনেক অর্থসমৃদ্ধ একটি শব্দ। মানুষ যখন চরম বিপদ- আপদ ও বালা-মুসিবতে পড়ে তখনও এ দোয়া পড়লে আল্লাহ তায়ালা সাহায্য করেন।

গভীর রাতে আল্লাহ তায়ালার সঙ্গে তার অনুগত বান্দার একান্ত প্রেমালাপ এই দোয়া। এ দোয়ার ফলে আল্লাহ বান্দার উপর খুশি হয়ে যান। তাঁর বান্দার চাওয়া-পাওয়া পরিপূর্ণ করে দেন। দুনিয়ার সব বিপদ-আপদ থেকে মুক্তি দিয়ে দেন। এই দোয়া কুনুত।

দোয়া কুনুত আরবি

اَللَّهُمَّ اِنَّا نَسْتَعِيْنُكَ وَنَسْتَغْفِرُكَ وَنُؤْمِنُ بِكَ وَنَتَوَكَّلُ عَلَيْكَ وَنُثْنِىْ عَلَيْكَ الْخَيْرَ وَنَشْكُرُكَ وَلاَ نَكْفُرُكَ وَنَخْلَعُ وَنَتْرُكُ مَنْ يَّفْجُرُكَ-اَللَّهُمَّ اِيَّاكَ نَعْبُدُ وَلَكَ نُصَلِّىْ وَنَسْجُدُ وَاِلَيْكَ نَسْعَى وَنَحْفِدُ وَنَرْجُوْ رَحْمَتَكَ وَنَخْشَى عَذَابَكَ اِنَّ عَذَابَكَ بِالْكُفَّارِ مُلْحِقٌ

اللّهُمَّ إِنَّا نَسْتَعِينُكَ وَنَسْتَغْفِرُكَ وَنُؤْمِنُ بِكَ وَنَتَوَكَّلُ عَلَيْكَ وَنُثْنِيْ عَلَيْكَ الْخَيْرَ وَنَشْكُرُكَ وَلاَ نَكْفُرُكَ، وَنَخْلَعُ وَنَتْرُكُ مَنْ يَّفْجُرُكَ، اللّهُمَّ إِيَّاكَ نَعْبُدُ، وَلَكَ نُصَلِّيْ وَنَسْجُدُ، وَإِلَيْكَ نَسْعٰى وَنَحْفِدُ، نَرْجُو رَحْمَتَكَ وَنَخْشٰى عَذَابَكَ، إِنَّ عَذَابَكَ بِالْكُفَّارِ مُلْحِقٌ

দোয়া কুনুত ছবি
দোয়া কুনুত ছবি

দোয়া কুনুত উচ্চারণ

আল্লাহুম্মা ইন্না নাস্তাঈনুকা, ওয়া নাস্তাগফিরুকা, ওয়া নু’মিনু বিকা, ওয়া নাতাওয়াক্কালু ‘আলাইকা, ওয়া নুছনী ‘আলাইকাল খাইর, ওয়া নাশকুরুকা, ওয়ালা নাকফুরুকা, ওয়া নাখলাউ, ওয়া নাতরুকু মাঁই ইয়াফজুরুকা। আল্লাহুম্মা ইয়্যাকা না’বুদু ওয়া লাকানুসল্লী, ওয়া নাসজুদু, ওয়া ইলাইকা নাস’আ, ওয়া নাহফিদু, ওয়া নারজু রাহমাতাকা, ওয়া নাখশা আযাবাকা, ইন্না আযাবাকা বিল কুফ্ফারি মুলহিক্ক।

দোয়া কুনুত ছবি
দোয়া কুনুত ছবি

দোয়া কুনুত অর্থ

হে আল্লাহ আমরা তোমারই সাহায্য চাই, তোমারই নিকট ক্ষমা চাই, তোমারই প্রতি ঈমান রাখি, তোমারই ওপর ভরসা করি এবং সকল, মঙ্গল তোমারই দিকে ন্যস্ত করি। আমরা তোমার কৃতজ্ঞ হয়ে চলি অকৃতজ্ঞ হই না, এবং যারা তোমার অবাধ্য হয় তাদের থেকে সম্পর্ক ছিন্ন করে তাদেরকে পরিত্যাগ করি। হে আল্লাহ আমরা তোমারই দাসত্ব করি তোমারই জন্য নামায পড়ি এবং তোমাকেই সিজদাহ করি, আমরা তোমারই দিকে দৌড়াই ও এগিয়ে চলি। আমরা তোমারই রহমত, আশা করি এবং তোমার আযাবকে ভয় করি আর তোমার আযাবতো কাফেরদের জন্যই র্নিধারিত।

Md Lokman Hosen

আমি মো: লোকমান হোসেন আমি অনলাইনে লেখালেখি করি জন্ম নিবন্ধন ভোটার আইডির সকল বিষয় নিয়ে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button